ভয়াবহ দুর্ঘটনা নেপালে! ১৯ যাত্রী নিয়ে ভেঙে পড়ল বিমান, বহু প্রাণহানীর আশঙ্কা

Published on:

nepal plane crash

কাঠমান্ডুঃ নেপালে ফের দেশে বড়সড় বিমান দুর্ঘটনা ঘটে গেল। বহু যাত্রীকে নিয়ে ভেঙে পড়ল বিমান। অনেকের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। জানা গিয়েছে, নেপালের রাজধানী কাঠমান্ডুতে যাত্রীবাহী একটি বিমান ভেঙে পড়েছে। কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দর (টিআইএ) থেকে উড্ডয়নের সময় সোলার এয়ারলাইন্সের একটি বিমান পড়েছে বলে খবর।

ভেঙে পড়ল যাত্রীবাহী বিমান

কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের মুখপাত্র প্রেম নাথ ঠাকুর জানিয়েছেন, পোখারাগামী বিমানটিতে ক্রু-সহ ১৯ জন ছিলেন। পুলিশ ও দমকল কর্মীরা দুর্ঘটনাস্থলে উদ্ধারকাজ চালাচ্ছেন। প্রাথমিকভাবে জানা গেছে, দুর্ঘটনাস্থল থেকে পাঁচজনের মৃতদেহ নাকি উদ্ধার করা হয়েছে। বিমানের ক্যাপ্টেন এম আর শাক্যকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। যদিও মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে।

এক রিপোর্ট অনুযায়ী, রাজধানীর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে সোলার এয়ারলাইন্সের বিমানে আগুন লাগার কারণে এই মর্মান্তিক ঘটনা ঘটেছে। বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, উড্ডয়নের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে বিমানটি। বিমানটি কাঠমান্ডু থেকে পোখারা যাচ্ছিল এবং বিমানটিতে মোট ১৯ জন আরোহী ছিলেন।

চলছে উদ্ধারকাজ

স্থানীয় সূত্রে জানা গেছে, ভেঙে পড়ার বিমানটিতে আগুন ধরে যায় এবং আকাশ ধোঁয়ার কুণ্ডলীতে রীতিমতো ঢেকে যায়। দুর্ঘটনার কারণে বিমানে আগুন নেভাতে দমকল বাহিনী ও নিরাপত্তা কর্মীদের একটি দল মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দমকল কর্মী ও নিরাপত্তারক্ষীদের একটি দল কাজ করছে। যদিও এই কাজ করতে গিয়ে সকলকে যথেষ্ট বেগ পেতে হচ্ছে বলো খবর।

WhatsApp Community Join Now

কাঠমান্ডু ভ্যালি পুলিশ অফিসের সিনিয়র পুলিশ সুপার দীনেশ রাজ মাইনালি জানিয়েছেন,  দুর্ঘটনার পরপরই ত্রাণ ও উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছায়। ফায়ার ব্রিগেড অনেক চেষ্টার পর বেলা ১১টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তিনি বলেন, সোলার এয়ারলাইন্সের বিমানে আগুন নিয়ন্ত্রণে আসার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সঙ্গে থাকুন ➥
X