সাড়ে ৮০০ নয়, ৪৫০ টাকায় গ্যাস সিলিন্ডার! LPG-তে ৩৯৮ টাকা ভর্তুকি ঘোষণা রাজ্যের

Published on:

lpg gas cylinder

কলকাতাঃ রান্নার গ্যাসের দাম কমানো- বাড়ানো নিয়ে প্রত্যেকটা সরকার চিন্তাভাবনা করেই চলেছে। এবারও তার ব্যতিক্রম ঘটলো না। যে কোনও হেঁশেলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটা জিনিস। বর্তমান সময়ে এমন কোনও বাড়ি হয়তো বাকি নেই যেখানে গ্যাসে রান্না হয় না। আপনিও বাড়িতে কি রান্নার সময় গ্যাসের ব্যবহার করেন? তাহলে আপনার জন্য রইল দুর্দান্ত সুখবর। এবার মাত্র ৪৫০ টাকায় আপনিও পেয়ে যেতে পারেন রান্নার গ্যাস সিলিন্ডার। শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই দিনের আলোর মতো সত্যি।

৪৫০ টাকায় মিলবে গ্যাস

একবার বুক করলি আপনিও মাত্র ৪৫০ টাকায় পেয়ে যেতে পারেন রান্নার গ্যাস আর এমনই ঘোষণা করে সকলকে চমকে দিল রাজ্য সরকার। রাজ্যের এহেন সিদ্ধান্তে একপ্রকার জীবন বদলে যাবে বহু মানুষের জীবন। এদিকে মূল্যবৃদ্ধির বাজারে সরকারের সিদ্ধান্তকে কুর্নিশ জানাচ্ছেন সকলে।

আসলে রাজ্যের মহিলাদের জন্য বড় ঘোষণা করেছে রাজ্য সরকার। আর এই উপহার দিতে চলেছে মধ্যপ্রদেশের মোহন যাদব সরকার। এখন লাডলি বেহনা যোজনায়ে আবেদন করা যোগ্য মহিলাদের ৪৫০ টাকায় এলপিজি সিলিন্ডার দেওয়া হবে। মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রিয় মা-বোনেদের সিলিন্ডারের জন্য দিতে হবে মাত্র ৪৫০ টাকা।

গ্যাস নিয়ে বড় সিদ্ধান্ত সরকারের

নগরোন্নয়ন ও আবাসন মন্ত্রী কৈলাস বিজয়বর্গীয় বলেছেন, ‘আমাদের সরকার সিদ্ধান্ত নিয়েছে যে লাডলি বোনেদের ৪৫০ টাকায় একটি গ্যাস সিলিন্ডার দেওয়া হবে। এ জন্য বাজেটে একটি বিধান রাখা হয়েছে। এখন গ্যাস সিলিন্ডার পাওয়া যাচ্ছে প্রায় ৮৪৮ টাকায়। এর মধ্যে ৪৫০ টাকা দিতে হবে লাডলি বোনেদের। বাকি ৩৯৮ টাকা ভর্তুকি হিসেবে দেবে রাজ্য সরকার। এর জন্য রাজ্যের প্রায় ১৬০ কোটি টাকা খরচ হবে।’

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ এই কর্মীদের অ্যাকাউন্টে ঢুকবে আরও বেশি টাকা! বেতন, ভাতা বাড়াল পশ্চিমবঙ্গ সরকার

রাখির মধ্যেই রাজ্যের মহিলাদের এই বিশেষ উপহার দিতে চলেছে মধ্যপ্রদেশের বিজেপি সরকার। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১ আগস্ট থেকে মহিলাদের অ্যাকাউন্টে আলাদাভাবে ২৫০ টাকা বরাদ্দ করা হবে। বিজেপি সরকার প্রতি মাসে লাডলি বোনেদের ১২৫০ টাকা করে আর্থিক সহায়তা দেয়। অর্থাৎ, এই মাসে, লাডলি বেহনা যোজনার সঙ্গে যুক্ত মহিলাদের অ্যাকাউন্টে ১৫০০ টাকা সরাসরি জমা পড়বে।

সঙ্গে থাকুন ➥
X